সিরাজগঞ্জে খালাস হচ্ছে ১৮২ টন অক্সিজেন

সিরাজগঞ্জে খালাস হচ্ছে ১৮২ টন অক্সিজেন

ভারত থেকে আরও ১৮২ টন তরল মেডিকেল অক্সিজেন (এলএমও) সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে পৌঁছেছে। এরপর শুক্রবার সকাল (০৬ আগস্ট) ৭টা থেকে চলছে অক্সিজেনবাহী ট্যাংকলরিতে খালাস কার্যক্রম। এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়।

বিষয়টি নিশ্চিত করেছেন আমদানিকারক প্রতিষ্ঠান লিন্দে বাংলাদেশ লিমিটেডের আন্তর্জাতিক সম্পর্ক ও প্রশাসনিক কর্মকর্তা সুফিয়া আক্তার ওহাব। তবে ১৮২ টন অক্সিজেন আসার কারণ তাদের নিজস্ব ব্যাপার বলেও জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার মধ্যরাতে ইন্দো-বাংলা অক্সিজেন এক্সপ্রেস ট্রেনটি বরাবরের মতো কন্টেইনারে তরল অক্সিজেন নিয়ে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম রেলস্টেশনে এসে পৌঁছালে সকাল ৭টার দিকে খালাস কার্যক্রম শুরু হয়। আন্তর্জাতিক এই প্রতিষ্ঠানটি পঞ্চমবারের মতো রেলপথে ভারত থেকে ৯৮২ টন তরল অক্সিজেন বাংলাদেশে নিয়ে এলো।

শুক্রবার (৬ আগস্ট) সকাল থেকে শুরু হয়েছে ট্রেনের কন্টেইনার থেকে সড়ক পথে বহনের জন্য অক্সিজেনবাহী ট্যাংকলরিতে খালাস কার্যক্রম। খালাস শেষে ট্যাংকলরিগুলো অক্সিজেন নিয়ে সড়ক পথে নারায়ণগঞ্জের রূপগঞ্জের সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের উদ্দেশে ছেড়ে যাবে। সেখানে নেওয়ার পর চাহিদা অনুযায়ী তা পৌঁছে যাবে দেশের বিভিন্ন প্রান্তে।

উল্লেখ্য, এর আগে ভারত থেকে গত ২৪, ২৮ ও ৩০ জুলাই এবং ১আগস্ট ২০০ টন করে চার ধাপে আসা ৮০০ টন তরল অক্সিজেন বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে পৌঁছায়। এরপর আজ আবার ১৮২ টন অক্সিজেন এসে পৌঁছালে সকাল থেকে শুরু হয় খালাস কার্যক্রম। সন্ধ্যা নাগাদ বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশন থেকে শেষ ট্যাংকলরিটি নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের উদ্দেশে ছেড়ে যাবে।

আপনি আরও পড়তে পারেন